Adsence

Saturday, April 11, 2020

বিধাননগর পুলিশের সহায়োক যান, ফোন করলেই হাজির || SAHAYAK - JAN

 সারা বিশ্বের ২১০ টি দেশসহ গোটা দেশ ও রাজ্য পশ্চিমবঙ্গ যখন করনা থাবায় জর্জরিত, আর যখন আক্রান্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে প্রতিদিন বেড়েই চলেছে তখনই রাজ্যের মুখ্যমন্ত্রী কেন্দ্র সরকারের সঙ্গে পরামর্শ করে আজ লকডাউন এর সময়সীমাকে আরো বাড়িয়ে দিলেন 30 এপ্রিল পর্যন্ত ।
তখনই আবার রাজ্যে সমাজের বিভিন্ন স্তরের সাধারণ মানুষজনের মধ্যে আরোও একবার কপালে ভাঁজ, কিন্তু উপায় যে কিছুই নেই একমাত্র লকডাউনই হলো এই মহামারীর হাল।



আর এই পরিস্থিতিতে আজ উত্তর 24 পরগনা জেলার বিধাননগর পুলিশ কমিশনারেট এর উদ্যোগে প্রবীণ/প্রতিবন্ধী ও অত্যাবশ্যকীয় কাজের জন্য সাধারণ নাগরিকদের প্রয়োজনে একেবারে বিনামূল্যে 24 ঘণ্টার জন্য "সহায়ক যান" নামে এক পরিষেবার সূচনা করে আরোও একবার পাশে দাঁড়ালো বিধাননগর পুলিশ কমিশনারেট।


সাধারণ মানুষজনের একান্ত সুবিধার্থেই এই পরিষেবা সূচনা ।একটি নির্দিষ্ট হেল্পলাইন নাম্বার( +916291606161) দেওয়া হয়েছে, গোটা বিধাননগর বাসী তাদের বিশেষ প্রয়োজনে এই নাম্বারে ফোন করে তাদের প্রয়োজনের কথা উল্লেখ করে তারা পরিসেবা গ্রহণ করতে পারেন একেবারে বিনামূল্যে দিনরাত ২৪ ঘন্টার যেকোন সময়।



এই বিষয়ে বিধাননগর ডিসি ট্রাফিক ধৃতিমান সরকারের সঙ্গে যোগাযোগ করলে তিনি জানান সাধারণ নাগরিক বিশেষ করে প্রবীণ, প্রতিবন্ধী বা অতি জরুরী কাজের প্রয়োজনে যাদের বাইরে যাওয়া খুবই আবশ্যকীয় হয়ে ওঠে তাদের কথা ভেবেই এই পরিষেবার সূচনা। ইতিমধ্যে আমরা মাহিন্দ্রা লজিস্টিকস  এর সঙ্গে গাঁটবন্ধনে ৬ টি গাড়ির ব্যবস্থা করেছি যা পুরোপুরি  জিপিএস ট্র্যাকিং এর মাধ্যমে বিধাননগর পুলিশ কমিশনারেটের  নিয়ন্ত্রণে থাকবে। আগামীতে গাড়ির সংখ্যাও বাড়বে বলে তিনি জানান, জরুরী ওষুধপত্র কেনাকাটা ঘরের নিত্যপ্রয়োজনীয় মুদির দোকান সংক্রান্ত জিনিসপত্র কেনা এবং যে কোন হেল্থ  ইস্যুতে সাধারণ নাগরিক এই গাড়ির পরিসেবা সম্পূর্ণ বিনামূল্যেই পাবেন দিনরাত ২৪ ঘন্টা ।

একটু স্বস্তির নিঃশ্বাস ফেলে স্থানীয় সাধারণ মানুষজনেরা বিধাননগর পুলিশের এহেনো পদক্ষেপকে লকডাউন পিরিয়ডে খুবই সময়োপযোগী জনকল্যাণমূলক এক পদক্ষেপ বলে মনে করছেন তারা পাশাপাশি পুলিশকেও সাধুবাদ জানান।

No comments:

Post a Comment